টাঙ্গাইলে ম্যাজিস্ট্রেটের উপর হামলার ঘটনায় মামলা

টাঙ্গাইল থেকে এ এইচ রুবেল »

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

টাঙ্গাইলের ভূঞাপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় হামলার শিকার উপ‌জেলা সহকা‌রী ক‌মিশনার (ভূ‌মি) ও নির্বাহী ম্যাজি‌স্ট্রেট আব্দুল্লাহ আল রনী বাদী হ‌য়ে মামলা করেছেন।

মঙ্গলবার (১২ অ‌ক্টোবর) রাত ১২টার পর উপজেলা বাস-মিনিবাস কোচ শ্রমিক সমিতির সাংগঠনিক সম্পাদক পাপ্পু খানের নামসহ অজ্ঞাত আ‌রো ১৫/২০ জ‌নের না‌মে ভূঞাপুর থানায় মামলা ক‌রেন। মামলায় সরকারি কাজে বাধা ও হামলায় আহত করার কথা উল্লেখ করা হয়েছে।

এদিকে মঙ্গলবার বিকেল থেকেই ভূঞাপুর বাসস্ট্যান্ড এলাকায় এই ঘটনা‌কে কেন্দ্র ক‌রে থমথমে অবস্থা রয়েছে। মামলা দা‌য়ের পর প‌রিবহন শ্রমিকদের মাঝে গ্রেফতার-আতঙ্ক বিরাজ কর‌ছে।

ভূঞাপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল ওহাব জানান, ভ্রাম্যমাণ আদালত প‌রিচালনার সময় পরিবহন শ্রমিকদের হামলার ঘটনায় ম্যাজি‌স্ট্রেট বাদী হ‌য়ে একজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১৫ থেকে ২০ জনের নামে মামলা করেছেন। জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

উল্লেখ্য, মঙ্গলবার দুপুরে ভূঞাপুর বাসস্ট্যান্ড এলাকায় যত্রতত্র গাড়ি পার্কিং, সড়কে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল রনী। এ সময় যত্রতত্র গাড়ি পার্কিংয়ের দায়ে সড়ক পরিবহন আইনে দুই পরিবহন শ্রমিককে ৫ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান ক‌রে।

এতে সেখা‌নে উপস্থিত প‌রিবহন শ্রমিকরা উত্তেজিত হয়ে উঠেন এবং দণ্ডপ্রপ্ত ওই শ্রমিকদের ছাড়িয়ে নিতে হামলা চালায় উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল রনীর ওপর। এ সময় শ্রমিকদের হামলায় তার নাক ফেটে রক্ত বের হতে থাকে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে যায়।

ঘটনার পর উপজেলা-পুলিশ প্রশাসন ও শ্রমিক পরিবহন নেতাদের সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তার কক্ষে বৈঠক হয়। এ সময় সব পক্ষের সঙ্গে আলোচনা হয়। শ্রমিক নেতারা ইউএনও ও ম্যাজিস্ট্রেটের কাছে ক্ষমা চান। পরে ২ পরিবহন শ্রমিককে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

শেয়ার করুন »

মন্তব্য করুন »