কৃষি সম্প্রসারণ সেবার কর্মপরিকল্পনা প্রণয়ন সভা অনুষ্ঠিত

শেরপুর থেকে তারিকুল ইসলাম »

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

উন্নত কৃষিকে ইউনিয়নের প্রতিটি গ্রামে পৌঁছে দেয়ার লক্ষ্যে শেরপুরে কৃষি সম্প্রসারণ সেবার কর্মপরিকল্পনা প্রণয়ন সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বেলা ১১টার দিকে সদর উপজেলা পরিষদের হলরুমে যৌথ ভাবে এ সভার আয়োজন করে উন্নয়ন সংঘের সহযোগিতা (সিভিএ) ও কৃষক দল।

সভায় কমিউনিটি ডেভেলপমেন্ট ফ্যাসিলেটর দেলোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা কৃষি কর্মকর্তা রুবাইদা ইয়াসমিন।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি বিষয়ক ওয়ার্ল্ড ভিশন শাখার কৃষি বিষয়ক ডেভেলপমেন্ট স্পেশালিস্ট মো. জহিরুল হক, ব্লিনজস প্রকল্পের প্রজেক্ট কো-অর্ডিনেটর বাংলাদেশ ওয়ার্ল্ড ভিশন ইকোনমিক ডেভেলপমেন্ট ভেলোচেইন স্পেশালিস্ট সাখাওয়াত হোসেন প্রিন্স, ব্লিনজস প্রজেক্টের জেন্ডার স্পেশালিস্ট তাহমিনা আক্তার, উন্নয়ন সহকারী পরিচালক (কর্মসূচি) মোহাম্মদ মোর্শেদ ইকবাল।

সভায় গ্রামীণ সম্ভাবনাময় কৃষির আধুনিকায়ন, কৃষি সম্ভাবনাকে মানুষের সামনে তুলে ধরা, তরুণদের উদ্বুদ্ধ করে নতুন উদ্যোক্তা সৃষ্টি করা, আধুনিক ফল ও ফসল চাষ করাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কৃষি ব্যবস্থাপনা বিষয়ে কৃষকদের সঙ্গে আলোচনা করা হয়।

এছাড়াও, অনুষ্ঠানে বক্তারা সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের সঙ্গে কৃষি উন্নয়ন ও সম্ভাবনা বিষয়ে গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন।

সভায় অন্যদের মধ্যে কামারেরচর ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব, চরশেরপুর ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন সুরুজ, চরপক্ষিমারী ইউপি চেয়ারম্যান আকবর আলী, গাজীর খামার ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম, উপ-সহকারী কৃষি কর্মকর্তা আব্দুর রশিদ, শাহানাজ আক্তার, রবিউল ইসলাম, ওয়ার্ল্ড ভিশনের কর্মকর্তা, কৃষি অফিসের কর্মকর্তাসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন »

মন্তব্য করুন »