সিরাজগঞ্জ-৬ আসনে আ’লীগের মনোনয়ন পেলেন মেরিনা জাহান

শাহজাদপুর (সিরাজগঞ্জ) থেকে রাজিব আহমেদ »

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সিরাজগঞ্জ-৬ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন মেরিনা জাহান কবিতা। তিনি দলটির কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার বোর্ডের বৈঠকে তাকে মনোনয়ন দেওয়া হয়।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করেন।

বৃহস্পতিবার সকাল থেকে শুরু হওয়া বৈঠক চলবে আগামী শনিবার পর্যন্ত। শুক্রবার ও শনিবার স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় সারাদেশের প্রায় সাড়ে আটশ’ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করবে ক্ষমতাসীন দলটি।

কেন্দ্রীয় নেতারা বলছেন, আওয়ামী লীগের রাজনৈতিক আদর্শে বিশ্বাসী সবাইকে দলীয় ফরম কেনার সুযোগ দিলেও মনোনয়নে প্রধান্য পাবে তৃণমূলের সুপারিশ।

জানা যায়, ক্ষমতাসীন দল ও জোটের অনেকেই সিরাজগঞ্জ-৬ আসন থেকে মনোনয়ন চান। আওয়ামী লীগের প্রার্থী হতে মনোনয়ন ফরম নিয়েছিলেন ১১ জন। তাদের মধ্যে ছিলেন এ আসনের দুইবারের সংসদ সদস্য কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংস্কৃতিক উপ-কমিটির সদস্য চয়ন ইসলাম ও তার বোন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মেরিনা জাহান কবিতা।

আগামী ০২ নভেম্বর সিরাজগঞ্জ-৬ আসনের উপনির্বাচন ও ১০টি পৌরসভার নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১০ অক্টোবর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১১ অক্টোবর, আপিল ১২-১৪ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ১৭ অক্টোবর ও প্রতীক বরাদ্দ ১৮ অক্টোবর।

গত ০২ সেপ্টেম্বর সাবেক সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন মারা গেলে আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। সংবিধান অনুযায়ী, আগামী ৩০ নভেম্বরের মধ্যে এ আসনে ভোটগ্রহণের বাধ্যবাধকতা রয়েছে।

এদিকে, সিরাজগঞ্জ-৬ আসনের উপনির্বাচনে জাতীয় পার্টির (জাপা) মনোনয়ন পেয়েছেন মো. মোক্তার হোসেন।

সিরাজগঞ্জ-৬ আসনটি শাহজাদপুর উপজেলা নিয়ে গঠিত।

শেয়ার করুন »

মন্তব্য করুন »