পিএসজিতে যোগ দিয়ে ভুল করেননি মেসি

অনলাইন ডেস্ক »

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

ফ্রান্সের রাজধানীতে লিওনেল মেসির নতুন জীবনের শুরু হয়েছে মাসদুয়েক আগে। সেখানে অবশ্য শুরুটা মোটেও ভালো হয়নি তার। চোটের কারণে ম্যাচ খেলতে পারেননি, খেললেও শুরুর একাদশে জায়গা হচ্ছে না কখনো কখনো, সুযোগ পেলেও কখনো পাচ্ছেন না গোল।

গোলের অপেক্ষাটা শেষ হয়েছে। ম্যানচেস্টার সিটির বিপক্ষে তার লক্ষ্যভেদের পর ২-০ গোলে জিতেছে দল। তবে পরের ম্যাচেই রেনের বিপক্ষে ২-০ গোলের হারে তার দল। পিএসজিতে তার ক্যারিয়ারের শুরুটা ভালো হয়নি, এরপর এই হার; সব মিলিয়ে ফিসফাস, ফরাসি ক্লাবে যোগ দিয়ে কি ভুলই করেছেন মেসি? তবে আর্জেন্টাইন অধিনায়ক তেমন মনে করছেন না, জানালেন পিএসজিতে যোগ দিয়ে ঠিক কাজটাই করেছেন তিনি।

ফরাসি পরাশক্তিদের ডেরায় যোগ দিলেও শেষ দুই মাসে স্থানীয় কোনো সংবাদ মাধ্যমকেই সাক্ষাৎকার দেননি মেসি। অবশেষে দিলেন ফ্রান্স ফুটবল ম্যাগাজিনকে। সেখানেই জানালেন এই কথা। বললেন, ‘আমি পিএসজিতে যোগ দিয়ে কোনো ভুল করিনি’।

মেসির সাক্ষাৎকারের একটা ছোট ট্রেইলার প্রকাশ করেছে ফ্রান্স ফুটবল, সেখানেই শোনা গেছে এ কথা। পুরো সাক্ষাৎকারটা প্রকাশ পায়নি এখনো। আগামী শনিবার, ৯ অক্টোবর প্রকাশ পাবে তা, সেখানেই পাওয়া যাবে মেসির পুরো বক্তব্যের।

মেসিকে ছেড়ে দিয়ে বার্সেলোনাও অবশ্য খুব ভালো নেই। একের পর এক সমস্যা লেগেই আছে ক্লাবটিতে। এবারের সমস্যা খোদ কোচ রোনাল্ড কোম্যান। বায়ার্ন মিউনিখ, বেনফিকা, আর অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে হেরে কোচের চাকরি রীতিমতো সুতোয় ঝুলে আছে। স্প্যানিশ সংবাদ মাধ্যম জানাচ্ছে, কোচ কোম্যানের চাকরি চলে যেতে পারে যে কোনো মুহূর্তেই।

তবে বার্সার বর্তমান যে সমস্যা, সেটা আরও আগেও আসতে পারত; মনে করেন কোম্যান। কয়েক দিন আগে ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘মেসি সবকিছু ঢেকে রেখেছিল। সে বেশ ভালো ছিল, আর সেই আমাদের ম্যাচ জেতাতো।’

দলে তখনো ভালো খেলোয়াড় ছিল, আছে এখনো। তবু মেসিই পার্থক্য গড়ে দিতেন বার্সার হয়ে, মনে করেন কোম্যান। তিনি বলেছিলেন, ‘অবশ্যই তার আশেপাশে ভালো খেলোয়াড় ছিল। কিন্তু সেই পার্থক্য গড়ে দিত। তার জন্য সবাইকে ভালো দেখাতো। এটা কোনো সমালোচনা নয়, বরং এটা একটা পর্যবেক্ষণ।’

পিএসজিতে যোগ দেওয়ার পর থেকে মেসি সব প্রতিযোগিতা মিলিয়ে পাঁচ ম্যাচে খেলেছেন, করেছেন একটি গোল। ধারণা করা হচ্ছে ফ্রান্স ফুটবলকে দেওয়া সেই সাক্ষাৎকারে বার্সেলোনা ছেড়ে প্যারিসে যোগ দেওয়া ছাড়াও আরও অনেক বিষয়ে গোপন সব খবর বেরিয়ে আসবে।

শেয়ার করুন »

মন্তব্য করুন »