শেরপুরে স্কুলশিক্ষকের বিরুদ্ধে জমি দখলের অভিযোগে সংবাদ সম্মেলন

শেরপুর থেকে তারিকুল ইসলাম »

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

শেরপুরে স্কুলের প্রধান শিক্ষক রফিকুল ইসলামের বিরুদ্ধে জমি দখলের অভিযোগে সংবাদ সম্মেলন করেছে তার আপন চাচা ইঞ্জিনিয়ার মোঃ আবু তারিক। বুধবার সকাল ১১ টায় প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আমি শেরপুর সদর উপজেলার ২নং চরশেরপুর ইউনিয়নের অন্তর্গত যোগিনীবাগ গ্রামের স্থায়ী বাসিন্দা। আমি আমার পৈত্রিক সম্পত্তি ওয়ারিশ অনুযায়ী ভাগ করে নেই। ভাগ করার ফলে আমার বড় ভাই এ কে এম খসরু ১১১ শতক জমি (১ ভাই, ১ বোনের অংশ) ভাগে পায় কিন্তু তিনি ১২৬.৪৬ শতক জমি ভোগ দখল করে আসছে যাহা ১৫.৪৬ শতাংশ বেশি। কিন্তু আমরা আমাদের জমি চাইতে গেলে বিভিন্ন টালবাহানা করতে থাকে।

উল্লেখ্য, যে আমার পৈত্রিক সম্পত্তি ৫০ শতক এবং বাইরে থেকে ১২.৫০ শতক জমি ক্রয় করি যাহার সর্বমোট ৬২.৫০ শতক জায়গা যার মধ্যে ২৫ শতক জায়গার মধ্যে ঘর উঠিয়ে তারা বেদখল করে রেখেছে। বিগত ৬ বৎসর যাবৎ উক্ত জমিকে আমি ঠিকমতো চাষাবাদ করতে পারছিনা। বর্গাচাষীরা জমিতে চাষ করতে গেলে তারা বাধা প্রদান করে আসছে। আমরা গত ১০ আগষ্ট তারিখ সকাল আনুমানিক ৮টার সময় জমিতে আইল বাধতে গেলে আমার বড় ভাইয়ের সন্তান শেরপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম মিল্টন মাস্টার, মোঃ মাসুদ রানা শিহাব ও মোঃ রেজাউর রহমান সেলিম এর নেতৃত্বে যোগ সাজেসে ভাড়া করা লোকজনসহ সবাই মিলে আমাকে, আমার ছেলে-মেয়ে এবং আমার স্ত্রীর উপর হামলা চালিয়ে মারপিট করে।

এরপর আমার ছোট মেয়ে ৯৯৯-এ ফোন করলে শেরপুর সদর থানার এস আই মাহমুদ ঘটনাস্থলে এসে আমাদের উদ্ধার করে। এরপর একই দিনে মাসুদ রানা শিহাব ষড়যন্ত্র করে তার বোন শারমিনের মাথা কেটে সদর হাসপাতালে ভর্তি করে এবং আমাদের নামে মামলা দায়ের করে। যাহা বানোয়াট এবং সম্পূর্ণ মিথ্যা। সেই সাথে আমার সন্তানদের ভবিষ্যত এখন হুমকির মুখে।

এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষক রফিকুল ইসলাম জানান, প্রায় ত্রিশ-চল্লিশ বছর যাবত ওই জমিগুলো আমাদের ভোগ দখলে রয়েছে।

তিনি বলেন, অভিযোগকারী তার মোট হিসসাকৃত পাওনা জমির চেয়ে বরং বেশি দখল করে আছে। আমরা তার জমি দখল করে আছি এমন যদি কেউ প্রমাণ করতে পারে তাহলে সেই বিচার আমি মাথা পেতে নিবো।

তিনি আরো বলেন, এইসব আসলে আমার বিরুদ্ধে করা ষড়যন্ত্র। আমি একজন শিক্ষক; সমাজে আমার একটা সম্মান আছে, জনপ্রিয়তা আছে। তারা এই সম্মান নষ্ট করার জন্য আমার পিছে লেগেছে। তবে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়ন এর জন্য আমি এখন ঢাকায় অবস্থান করছি। আমি শেরপুর এসে আপনাদের কাছে সঠিক তথ্য তুলে ধরবো।

শেয়ার করুন »

মন্তব্য করুন »