ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে ৭১

অনলাইন ডেস্ক »

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

গত ২৪ ঘন্টায় দেশে আরও তিন জন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। এ নিয়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭১ জনে।

সোমবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের পরিসংখ্যান সূত্রে এ তথ্য জানা যায়।

একই সময় রাজধানীসহ সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সরকারি ও বেসরকারি হাসপাতালে নতুন আরও ১৯২ জন রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে রাজধানীর বিভিন্ন হাসপাতালে ১৬২ জন ও ঢাকার বাইরে দেশের বিভিন্ন অঞ্চলের হাসপাতালে ৩০ জন রোগী ভর্তি হন। এ নিয়ে বর্তমানে বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হওয়া রোগীর সংখ্যা ৯২২ জন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, ডেঙ্গু আক্রান্ত হয়ে বর্তমানে হাসপাতলে মোট ভর্তি ৯২২ জন ডেঙ্গু রোগীর মধ্যে ঢাকার সরকারি-বেসরকারি হাসপাতালে ৭৪৩ জন ও ঢাকার বাইরের দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১৭৯ জন।

গত ২৪ ঘন্টায় সারাদেশে ভর্তি হওয়া ১৯২ জন ডেঙ্গু রোগীর মধ্যে রাজধানী ঢাকায় সরকারি ও স্বায়ত্বশাসিত হাসপাতালে ৪৩ জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি হয়েছেন ১১৯ জন। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ভর্তি হয়েছেন ৩০ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ (৪ অক্টোবর) পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি মোট রোগীর সংখ্যা ১৮ হাজার ৯৩৬ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ হাজার ৯৪৩ জন।

হাসপাতালে ভর্তি মোট ১৮ হাজার ৯৩৬ জন রোগীর মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয় জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিন জন, মে’তে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন, অগাস্টে সাত হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে সাত হাজার ৮৪১ জন এবং ০৪ অক্টোবর পর্যন্ত ৭৩৯ জন রোগী ভর্তি হন।

এ বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৭১ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে জুলাই মাসে ১২ জন, অগাস্টে ৩৪ জন এবং সেপ্টেম্বরে ২২ জন এবং অক্টোবরে তিন জনের মৃত্যু হয়।

শেয়ার করুন »

মন্তব্য করুন »