ডিসিএস-৭৮ বন্ধুদের মিলনমেলার জমকালো আয়োজন

রানা আশরাফ »

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ এক অন্য রকম মিলনমেলা। প্রবীণ বন্ধুদের মিলনমেলা। ডিসিএস-৭৮ বন্ধুদের মিলনমেলা। এ ব্যতিক্রম মিলনমেলায় আমরা ৫০ জন বন্ধু উপস্থিত ছিলাম গত শুক্রবার পুরান ঢাকার কোর্ট-কাচারির (জনসন রোড) বিপরীতে স্টার হোটেলের তৃতীয় তলায়। আমন্ত্রিত অতিথিরা সবাই স্কুল জীবনের বন্ধু। ঢাকা কলেজিয়েট স্কুলের ১৯৭৮ ব্যাচের ক্লাসমেট সবাই।

ভাবা যায়, স্কুল ছাড়ার প্রায় ৩০ বছর পর আমরা একই ক্লাসের ৮০ জন প্রাক্তন ছাত্র প্রথমবারের মতো একত্র হয়েছিলাম ২০০৭ সালে। এরপর প্রতি মাসেই হতো একটা করে পুনর্মিলনী। জীবন বাস্তবতায় শত ব্যস্ততার মাঝেও বছরে একবার বন্ধুরা সবাই একত্র হতাম। আমাদের দুই বন্ধু সালেহ ও বাশিরের আন্তরিকতা আর প্রবল বন্ধুত্বে আবদ্ধ থাকার মানসিকতাই আপাত এই অসম্ভবকে সম্ভব করেছিল।

সালেহ বিদেশে চলে গেলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে সব সময়ই যোগাযোগ রেখেছে। আর বাশির আমাদের ‘ডিসিএস-৭৮’ নামের সংগঠনটির কাণ্ডারি, দীর্ঘদিন ধরে হাল ধরে রেখেছে। দেখতে দেখতে আমাদের সংগঠনের এক যুগ পেরিয়ে গেছে। আমরা সবাই আরও বুড়ো হয়েছি। কিন্তু এখনো বন্ধুদের দেখলে আমরা সেই ছেলেবেলায় ফিরে যাই। সেই শৈশবের দিনগুলোতে আমরা সবাই তুই করে বলতাম। এখনো আমরা তুই বা তুমি করে বলি। বন্ধুত্বের আন্তরিকতা আমাদের এখনো অটল। কোন কিছুই বাধা নয় আমাদের সামনে। এখনো তারুণ্যই আমাদের শক্তি। আমরা সবাই যত দিন বেঁচে আছি, এভাবেই সবাই একসঙ্গে থাকবো।

এবারের পুনর্মিলনীর প্রধান উদ্যোক্তা বাশির, নাজিমউদ্দিন ও আইউব। তাদের সঙ্গে একাত্ম ছিল আমাদের সবার প্রবল আগ্রহ। শতাব্দির প্রবলতম মহামারী করোনার প্রতাপ স্তমিত হওয়ার পর আমরা সবাই একসঙ্গে হওয়ার লোভ সামলাতে পারিনি। গত শুক্রবারের এ সফল পুনর্মিলনীর সার্বিক সহযোগিতায় ছিল মুকুল।

আমরা আরও যারা উপস্থিত ছিলাম বাশির, নাজিমউদ্দিন, আইউব, মুকুল, বিল্লা, রাব্বানী, জাকির, মাসুদ, আলম, শামসুদ্দিন, মেজর (অব.) খালেদ, ডায়মন্ড মেলামাইনের মোক্তর, সামসুদ্দিন পালোয়ান, মিলন, ইয়াকুব, খায়রুল, মইনুল, বিমানের ইকবাল, ইয়ার মোহাম্মদ, রাজু, আনু, মাসুদ, মোরসালিন, আশিষ, নরেন্দ্র, রাজেস্বর কৈরি, বাবুল, আবদুর রহমান ও আমিসহ আরও অনেকে। দীর্ঘদিনের প্রবাসী সাজেদুলও উপস্থিত ছিল।

আর বন্ধুদের সঙ্গে ভিডিও সংযোগে মিলিত হয়েছিল- সালেহ, তুরান আখতার ও রুশো।

এবারের পুনর্মিলনীর সফল আয়োজনের জন্য আয়োজক বন্ধুদের অনেক অনেক ধন্যবাদ।

শেয়ার করুন »

মন্তব্য করুন »