আর্জেন্টিনার ছয় খেলোয়াড় নিষিদ্ধ

অনলাইন ডেস্ক »

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

বিশ্বকাপ ফুটবলের বাছাইপর্বে ব্রাজিলের বিপক্ষে কোভিড নীতিমালা ভেঙে তুলকালাম বাধায় আর্জেন্টিনা। ফলে মাঠে গড়ানো ম্যাচও মাথপথে বাতিল হয়ে যায়। আবারও কোভিড নীতিমালা ভঙ্গ করে শাস্তির মুখে আর্জেন্টাইন ছয় খেলোয়াড়। তবে এবার ফুটবলার নয়, নিয়ম ভেঙে নিষিদ্ধ হয়েছেন ছয় রাগবি খেলোয়াড়।

সম্প্রতি বিশ্বকাপ ফুটবল বাছাইপর্বে ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচে কোয়ারেন্টাইন বিধিনিষেধ ভঙ্গ নিয়ে ঘটে যায় এক তুলকালাম ঘটনা। করোনাবিধি না মানার কারণে পণ্ড হয়ে যায় দু‌’দলের ম্যাচটি। নির্ধারিত সময়ে ম্যাচ মাঠে গড়ালেও সাত মিনিটের মাথায় বাতিল হয়ে যায়। সেই ম্যাচে আর্জেন্টিনার চার খেলোয়াড়ের বিরুদ্ধে কোভিড নীতি না মানার অভিযোগ এনেছিল ব্রাজিলের স্বাস্থ্য বিভাগ।

কোয়ারেন্টাইন বিধি ভঙ্গ করে আবারও আলোচনায় আর্জেন্টিনা। তবে এবার ফুটবল দল নয়, ঝামেলা বাধিয়েছে জাতীয় রাগবি দল। কোয়ারেন্টাইন বিধি ভঙ্গ করায় অস্ট্রেলিয়ার রাগবি চ্যাম্পিয়নশিপে খেলতে যাওয়া ছয় খেলোয়াড় নিষিদ্ধ হয়েছেন। শনিবার (২ অক্টোবর) অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে খেলতে পারবেন না এই ছয় খেলোয়াড়র। তাই পুনরায় দল সাজাতে হবে তাদের।

অস্ট্রেলিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য কুইন্সল্যান্ডের গোল্ড কোস্টে অনুষ্ঠিত হচ্ছে চার জাতির রাগবি চ্যাম্পিয়নশিপ। টুর্নামেন্ট চলাকালীন কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই পাশের রাজ্য নিউ সাউথ ওয়েলসের একটি শহরে ঘুরতে গিয়েছিলেন ওই ছয় আর্জেন্টাইন খেলোয়াড়। আর তাতেই বিপত্তি বেধেছে। শুধু ছয় খেলোয়াড়ই নন, নিষেধাজ্ঞা পেয়েছেন দলটির ম্যানেজার এবং ভিডিও অ্যানালিস্টও।

আর্জেন্টাইনদের এই ঘটনার পর টুর্নামেন্ট কর্তৃপক্ষ এক বিবৃতিতে ছয়জনকে নিষিদ্ধ করার কথা জানায়। তারা জানায়, ‌’অনুমতি ছাড়া এক রাজ্য থেকে অন্য রাজ্যে ভ্রমণ করেছে তারা। এতে সরকারের স্বাস্থ্যবিধি লঙ্ঘিত হয়েছে। সেখানে ভ্রমণ করে জৈব সুরক্ষাবলয়কে ঝুঁকিতে ফেলেছে তারা। তাই এই টুর্নামেন্ট খেলা থেকে তাদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।‌’

তবে এই ছয় খেলোয়াড়কে নিষেধাজ্ঞা দেওয়া হলেও অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ ঠিকই গড়াবে। টুর্নামেন্টে এখন পর্যন্ত পাঁচটি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। তবে কোনো ম্যাচেই জয়ের দেখা পায়নি তারা।

শেয়ার করুন »

মন্তব্য করুন »