বিআরটি প্রকল্পের ডিজাইনে কোনো ভুল নেই: কাদের

গাজীপুর থেকে মোফাজ্জল হোসেন »

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

ঢাকা-গাজীপুর সড়কের বিআরটি প্রকল্পের ডিজাইনে কোনো ভুল নেই বলে জােনিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, প্রকল্পের কাজ শেষ হলে আপনারা কোনো সমস্যাই পাবেন না। মেয়র হানিফ উড়াল সেতুর ডিজাইনেও ভুল থাকার কথা বলা হয়েছিল। পরে তা চালু হওয়ার পর এরকম কিছুই পাওয়া যায়নি। আর এডিবি ভুল ডিজাইনের কোনো প্রকল্পে বিনিয়োগ করেন না। তাদের সাথে বহুবার আমাদের মিটিং হয়েছে।

শুক্রবার সকাল সাড়ে ১০টায় টঙ্গীর চেরাগ আলীতে গাজীপুর বিআরটি প্রকল্পের কাজ পরিদর্শনে গিয়ে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, এ সড়কের ড্রেনেজ সিস্টেমটাই প্রধান সমস্যা। এ প্রজেক্টা জনসাধারণের জন্য অনেক ভোগান্তি। ড্রেনের কারণে ভোগান্তিটা বর্ষাকালে চরমে পৌঁছেছে। এ প্রজেক্টে নিচের দিকে তেমন কোন কাজ নেই। এটাই শেষ বর্ষা। যেহেতু বর্ষা চলে গেছে সেহেতু জনসাধারণের ভোগান্তি শেষ হবে বলে আমি প্রত্যাশা করছি। গাজীপুর থেকে ঢাকামুখী ২০ কিলোমিটার পর্যন্ত ভোগান্তি একটু বেশি। শেখ হাসিনার বহু প্রত্যাশিত মেগা প্রজেক্টের অন্যতম পদ্মা সেতু, মেট্রো রেল, চট্টগ্রামের বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান কর্ণফুলী টানেলের সঙ্গে আমাদের বিআরটি প্রজেক্ট আগামী বছরের ডিসেম্বেরে মাননীয় প্রধানমন্ত্রী উদ্বোধন করতে পারবেন।

এ সময় ঢাকা-গাজীপুর সড়কের ভোগান্তির বিষিয়ে তিনি আরো বলেন, গাজীপুরের মানুষ অনেক ভোগান্তি সহ্য করেছেন। এ বর্ষাকালটাই ভোগান্তি শেষ। আগামী বর্ষাকালে এ ভোগান্তি আর থাকবে না। আমাদের এ প্রজেক্টের ৬৩% কাজ শেষ হয়ে গেছে। নির্মাণ কাজে সাময়িক যন্ত্রনা থাকে। এটি সবাইকে মেনে নেওয়ার জন্য আমি আহবান জানাচ্ছি। যখন বিআরটির কাজ শেষ হবে তখন প্রতিদিন গাজীপুর থেকে প্রতি ঘন্টায় ২০ হাজার যাত্রী চলাচল করতে পারবে।

এ সময় উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম, সড়ক ও জনপথের প্রধান প্রকৌশলী সবুর খান, প্রকৌশলী সবুজ উদ্দিন, গাজীপুরের সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী সাইফ উদ্দিন আহম্মেদসহ সড়ক জনপথের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

শেয়ার করুন »

মন্তব্য করুন »