মাইলফলকের ম্যাচে মাহমুদউল্লাহ’র সাফল্য

অনলাইন ডেস্ক »

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

মাইলফলকের ম্যাচে বল হাতে সাফল্যের দেখা পেলেন মাহমুদউল্লাহ রিয়াদ। ক্যারিয়ারের ২০০তম ওয়ানডে ম্যাচে নিজের দ্বিতীয় ওভারেই উইকেটের দেখা পেয়েছেন এই পার্ট-টাইম স্পিনার।

আর তার শিকার হয়ে ফিরেছেন জিম্বাবুয়ের অধিনায়ক ব্রেন্ডন টেইলর।

অন্যদিকে ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় ফিফটির দেখা পেয়েছেন জিম্বাবুয়ের ওপেনার রেগিস চাকাভা।

এর আগে মাহমুদউল্লাহ’র ফুলার ডেলিভারিতে চিপ শট খেলতে গিয়ে মিড-অফে থাকা তামিম ইকবালের হাতে ক্যাচ তুলে দেন টেইলর। ড্রেসিং রুমে ফেরার আগে এই জিম্বাবুইয়ান ব্যাটসম্যানের ব্যাট থেকে আসে ৩৯ বলে ৪ চার ২৮ রানের ইনিংস। ৭৮ রানে দ্বিতীয় উইকেট হারায় জিম্বাবুয়ে।

মঙ্গলবার হারারে স্পোর্টস ক্লাবে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল।

টস হেরে ব্যাটিংয়ে নামা জিম্বাবুয়ের ইনিংসের শুরুতেই আঘাত হানেন সাকিব আল হাসান। উদ্বোধনী জুটিতে শুরুটা বেশ ভালোই করেছিলেন রেগিস চাকাভা ও তাদিওয়ানাশে মারুমানি। প্রথম ৮ ওভারে কোনো সাফল্য পায়নি বাংলাদেশ। ইনিংসের প্রথম ওভারে আক্রমণে এসেই দলকে উল্লাসের উপলক্ষ এনে দিয়েছেন সাকিব।

সিরিজের তৃতীয় ওয়ানডেটি মাহমুদউল্লাহর জন্য মাইলফলকের ম্যাচ। দুইশোতম আন্তর্জাতিক ওয়ানডে খেলতে নেমেছেন তিনি। বোলিংও করতে আসেন অষ্টম ওভারে। তার পরের ওভারেই আঘাত হানেন সাকিব। আউট হওয়ার আগে খেলা ১৯ বলে ৮ রান করতে পেরেছেন জিম্বাবুয়ের বাঁহাতি ওপেনার মারুমানি।

বাংলাদেশ এরই মধ্যে সিরিজটি ২-০ তে নিশ্চিত করে ফেলেছে। ফলে নির্ভার বাংলাদেশ দলে দুটি পরিবর্তন আনা হয়েছে। বিশ্রাম দেওয়া হয়েছে পেসার শরিফুল ইসলামকে, আর ইনজুরির কারণে বাদ পড়েছেন মেহেদী হাসান মিরাজ। তাদের পরিবর্তে দলে এসেছেন নুরুল হাসান সোহান ও মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে দলেও দুটি পরিবর্তন হয়েছে। রায়ান বার্ল ও ডোনাল্ড টিরিপানো সুযোগ পেয়েছেন। বাদ পড়েছেন রিচার্ড এনগাভারা ও তিনাশে কামুনহুকামোয়।

একাদশ
বাংলাদেশ : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, নুরুল হাসান, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে : রেগিস চাকাভা (উইকেটরক্ষক), টিমিসেন মারুমা, ব্র্যান্ডন টেইলর (অধিনায়ক), ডিয়ান মায়ার্স, ওয়েসলি মাধেভের, সিকান্দার রাজা, রায়ান বার্ল, ডোনাল্ড টিরিপানো, লুক জংওয়ে, টেন্ডাই চাতারা, ব্লেসিং মুজারাবানি।

শেয়ার করুন »

মন্তব্য করুন »