টঙ্গীতে বিয়ের প্রলোভনে দুই কিশোরীকে ধর্ষণের অভিযোগ

গাজীপুর থেকে মোফাজ্জল হোসেন »

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

গাজীপুরের টঙ্গীতে বিয়ের প্রলোভনে দুই কিশোরী পৃথক ঘটনায় ধর্ষণের শিকার হয়েছেন। দুটি ঘটনায় টঙ্গী পশ্চিম থানায় দুটি পৃথক মামলা হয়েছে। দুটি ঘটনায় অভিযুক্ত দুই ব্যাক্তি বিবাহিত।

একটি ঘটনায় শেরপুর জেলার নকলা উপজেলার কুওশা বাধাগুড়া গ্রামের হাসান আলির ছেলে গোলাম রাব্বানীকে (২৯) গ্রেফতার করেছে পুলিশ।

টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহ আলম জানান, ঢাকার ভাটারা এলাকার এক কিশোরীর (২০) সাথে প্রায় বছর খানেক আগে উত্তরার একটি মার্কেটে সাগর (৩৫) নামের এক যুবকের পরিচয় হয়। পরিচয়ের পর থেকে ওই যুবকের সাথে কিশোরীর প্রণয়ের সম্পর্ক গড়ে উঠে। গত ১৮ মে সকাল সাড়ে ১০টার দিকে ওই কিশোরীকে মুঠোফোনে খবর ডেকে টঙ্গীর আউচপাড়া মোক্তারবাড়ী সড়কের সবুর আলীর বাড়ির চার তলার ফ্ল্যাটে নিয়ে যায় সাগর। সেখানে শিল্পী নামে এক নারীকে ভাবী পরিচয়ে কিশোরীকে রেখে যায়। একই রাতে অভিযুক্ত সাগর বাসায় ফিরে এসে বিয়ের প্রলোভন দেখিয়ে জোরপূর্বক কিশোরীকে ধর্ষণ করে। গত ২৭ জুন পর্যন্ত বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ওই বাসায় আটকে রেখে একাধিকবার ধর্ষণ করে। বিভিন্ন সময় বিয়ের জন্য চাপ প্রয়োগ করলে অভিযুক্ত কিশোরীকে তার পরিবারের সাথে যোগাযোগে বাধাদান করে। একপর্যায়ে কিশোরীকে ওই বাসায় রেখে অভিযুক্ত পালিয়ে যায়। পরে কিশোরী তার পরিবারকে ঘটনা জানালে কিশোরী বাদী হয়ে সোমবার (১৯ জুলাই) দুপুরে টঙ্গী থানায় মামলা দায়ের করে। অভিযুক্ত সাগরকে গ্রেফতারের চেষ্টা চলছে।

অপর ঘটনায় শেরপুর জেলার নকলা উপজেলার এক কিশোরী (২২) টঙ্গী পশ্চিম থানার খাঁ পাড়ায় বাসা ভাড়া থেকে শপিংমলে চাকরি করেন। গত দুই মাস আগে ওই এলাকার একটি মার্কেটে সিলিং ফ্যান কিনতে গেলে একই উপজেলার কুওশা বাধাগুড়া গ্রামের হাসান আলির ছেলে গোলাম রাব্বানীর (২৯) সাথে কিশোরীর পরিচয় হয়। পরে তা প্রণয়ে গড়ায়। অভিযুক্ত গোলাম রাব্বানী খাঁ পাড়া এলকার সুমনের বাসার ভাড়াটিয়া।

রোববার (১৮ জুলাই) দুপুর দেড়টার দিকে গোলাম রাব্বানী কিশোরীকে তার ভাড়া বাসায় ডেকে এনে বিয়ের প্রলোভনে ধর্ষণ করে ও ঘটনা কাউকে না বলার জন্য হুমকি দেয়। পরে কিশোরী ওইদিন রাতে টঙ্গী পশ্চিম থানায় একটি মামলা দায়ের করলে পুলিশ মধ্যরাতে অভিযুক্তকে তার ভাড়া বাসা থেকে গ্রেফতার করে। সোমবার বেলা ১২টায় গ্রেফতারকৃত গোলাম রাব্বানীকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

শেয়ার করুন »

মন্তব্য করুন »