৪ বছরে শ্রীলঙ্কার দশম অধিনায়ক শানাকা

অনলাইন ডেস্ক »

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

ভারতের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ২৪ সদস্যের বড় স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। যেখানে জায়গা পেয়েছেন তিন অনভিষিক্ত ক্রিকেটার লাহিরু উদানা, শিরান ফার্নান্দো এবং ইশান জয়ারত্নে। এই স্কোয়াডে রয়েছেন ধনঞ্জয় লাকশান এবং প্রবীণ জয়াবিক্রমও। এ দুজন এখনও টি-টোয়েন্টি খেলেননি।

ইনজুরির কারণে এ সিরিজটি খেলতে পারছেন না শ্রীলঙ্কার অধিনায়ক কুশল পেরেরা। ফলে অধিনায়কত্ব দেয়া হয়েছে পেস বোলিং অলরাউন্ডার দাসুন শানাকাকে। আসন্ন দুই সিরিজে শানাকার ডেপুটি হিসেবে থাকবেন অফস্পিনিং অলরাউন্দার ধনঞ্জয় ডি সিলভা।

২০১৭ সালের শুরু থেকে এখনও পর্যন্ত শ্রীলঙ্কার দশম ওয়ানডে অধিনায়ক শানাকা। এ সময়ের মধ্যে ওয়ানডেতে লঙ্কানদের নেতৃত্ব দিয়েছেন উপুল থারাঙ্গা (১৭ ম্যাচ), দিমুথ করুনারাত্নে (১৭ ম্যাচ), অ্যাঞ্জেলো ম্যাথুজ (১৫ ম্যাচ), দিনেশ চান্দিমাল (৯ ম্যাচ), কুশল পেরেরা (৬ ম্যাচ), লাসিথ মালিঙ্গা (৯ ম্যাচ), লাহিরু থিরিমান্ন (২ ম্যাচ), চামারা কাপুগেদারা (১ ম্যাচ) ও থিসারা পেরেরা (২ ম্যাচ)।

রোববার থেকে শুরু হতে যাওয়া ওয়ানডেতে টস করতে নামলেই গত চার বছরের মধ্যে লঙ্কানদের দশম অধিনায়ক হয়ে যাবেন শানাকা। সিরিজের পরের দুই ম্যাচ হবে ২০ ও ২৩ জুলাই। এরপর ২৫, ২৭ ও ২৯ জুলাই হবে টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচ।

ভারতের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার স্কোয়াড

দাসুন শানাকা (অধিনায়ক), ধনঞ্জয় ডি সিলভা, আভিশকা ফার্নান্দো, ভানুকা রাজাপাকশে, পাথুম নিসাঙ্কা, চারিথ আসালাঙ্কা, ভানিন্দু হাসারাঙ্গা, আশেন বান্দারা, মিনোদ ভানুকা, লাহিরু উদারা, রমেশ মেন্ডিস, চামিকা করুনারত্নে, বিনুরা ফার্নান্দো (শুধু টি-টোয়েন্টি), দুশমন্থ চামিরা, লাকশান সান্দাকান, আকিলা ধনঞ্জয়, শিরান ফার্নান্দো, ধনঞ্জয় লাকশান, ইশান জয়ারত্নে, প্রবীন জয়াবিক্রম, আসিথ ফার্নান্দো, কাসুন রাজিথা, লাহিরু কুমারা ও ইসুরু উদানা।

শেয়ার করুন »

মন্তব্য করুন »