পুনর্গঠিত পিপলস লিজিংয়ের দায়িত্ব পেলেন যারা

অনলাইন ডেস্ক »

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আর্থিক প্রতিষ্ঠান পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড যারা পরিচালনা করবেন তাদের নাম প্রকাশ করেছে হাইকোর্ট। সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী কামাল উল আলমকে চেয়ারম্যান করে ১০ সদস্যের বোর্ড গঠন করা হয়েছে। সেখানে সাবেক সচিব, অবসরপ্রাপ্ত বিচারক, দুটি ব্যাংকের সাবেক এমডি ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকও আছেন।

মঙ্গলবার বিচারপতি মোহাম্মদ খুরশীদ আলম সরকারের একক হাইকোর্ট বেঞ্চ লিখিত আদেশে বোর্ড সদস্যদের পরিচয় প্রকাশ করেছেন।

পরিচালনা বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী কামাল উল আলমকে। বোর্ডে সদস্য হিসেবে যাদের রাখা হয়েছে তারা হলেন- সাবেক সচিব আনোয়ারুল ইসলাম শিকদার, জেলা ও দায়রা জজ (অব.) হাসান শাহেদ ফেরদৌস, পূবালী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক আব্দুল হালিম চৌধুরী, ব্রিগেডিয়ার (অব.) কাজী তাওফিকুল ইসলাম, এফসিএ নুর-ই খোদা আব্দুল মবিন ও মাওলা মোহাম্মাদ। প্রতিষ্ঠানটির সঞ্চয়কারীদের প্রতিনিধি করা হয়েছে ড. নাশিদ কামাল, নর্থ সাউথ ইউনিভার্সিটির ফিন্যান্স বিভাগের চেয়ারম্যান ড. নুরুল কবির এবং আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মাদ জালালুদ্দিনকে।

আদেশে বোর্ডের চেয়ারম্যানকে প্রথম সভা ডাকতে বলা হয়েছে। পাশাপাশি অডিট রিপোর্ট তৈরি করা, আদালতের নির্দেশনাগুলো বোর্ড সদস্যদের সামনে তুলে ধরতে এবং সকলের কার্যাবলী নির্ধারণ করতে বলা হয়েছে। এছাড়াও বোর্ড সদস্য ও আমানতকারীদের বিষয়ে পৃথক পৃথক নির্দেশনা দিয়েছেন আদালত।

এর আগে গত ২৮ জুন আর্থিক প্রতিষ্ঠান পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডকে অবসায়ন না করে পুনর্গঠন করে দেন আদালত। প্রতিষ্ঠানটি পরিচালনার জন্য একটি বোর্ডও গঠন করে দেয়া হয়।

ওইদিন আদালত বলেছিলেন, বোর্ডে কারা থাকবেন তা লিখিত আদেশে জানা যাবে। তার ধারাবাহিকতায় আজ বোর্ড সদস্যদের নাম প্রকাশ করলো আদালত।

শেয়ার করুন »

মন্তব্য করুন »