Koyra Hospital

পীরগঞ্জের পূজা মন্ডপের নিরাপত্তায় সক্রিয় আনসার ভিডিপির টহল টিম!

:: পীরগঞ্জ (রংপুর) থেকে মশফিকুর রহমান পল্টন :: »

সারাদেশের ন্যায় রংপুরের পীরগঞ্জের শারদীয় দুর্গা পূজা মন্ডপ গুলোর সার্বিক নিরাপত্তায় পুলিশের পাশাপাশি আনসার ভিডিপির টহল টিম নিরাপত্তায় সক্রিয় ভূমিকা পালন করছে।

প্রকাশ, হিন্দু ধর্মের সবচেয়ে ধর্মীয় উৎসব এবারের শারদীয় দুর্গা পূজাঁয় পূজা মন্ডপের নিরাপত্তার সরকারের সিদ্ধান্তে স্থায়ী ভাবে আনসার ভিডিপির কোন সদস্য দেয়া না হলেও পুলিশের পাশাপাশি আনসার ভিডিপির জরুরী নিরাপত্তা টিম (কুইক রেন্সপন্স টিম)-কে দিবারাত্রী ২৪ ঘন্টায় সক্রিয় ভূমিকা পালন করতে দেখা যাচ্ছে।

আরো পড়ুন >>> পীরগঞ্জ উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ম্যুরাল উদ্বোধন করলেন স্পীকার

এব্যাপারে পীরগঞ্জ উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা শাহিন মিয়ার সাথে কথা হলে তিনি বলেন- এবারে পুরো উপজেলায় মোট ৯২টি পূজা মন্ডপ রয়েছে। আমাদের বাহিনীর সদস্যদের দ্বারা সক্রিয় নিরাপত্তা প্রদানের জন্য ৯২টি পূজা মন্ডপকে ৫টি জোনে ভাগ করা হয়েছে। ১টি করে টহল টিমে ১০ জন আনসার ভিডিপির স্মার্ট কার্ডধারী অস্ত্র প্রশিক্ষণ প্রাপ্ত সদস্যকে অন্ত্র সহ নিয়োগ দেওয়া হয়েছে। ১২০জন সদস্য নিয়ে মোট ১২টি টহল টিম গঠন করা হয়েছে। ১০টি টহল টিম দিবারাত্রি ২৪ ঘন্টায় পালাক্রমে পুরো উপজেলার প্রতিটি মন্ডপে টহল নিরাপত্তায় সক্রিয় রয়েছে। অবশিষ্ট ২টি টহল টিমের ১টি সর্বদা রিজার্ভ রেখে অপর ১টি টহল টিমের সাথে আমি নিজে (উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা) উপস্থিত থেকে বাকি ১০টি নিরাপত্তা টহল টিমকে পর্যবেক্ষণ সহ পূজা মন্ডপগুলোর প্রতিটি পূজা কমিটির সঙ্গে নিরাপত্তার সুবিধা-অসুবিধা নিয়ে মতবিনিময় করছি। আনসার ভিডিপির এ সক্রিয় নিরাপত্তার ব্যবস্থার প্রশংসা সহ সাধুবাদ জানিয়েছে পূজা কমিটির সদস্যরা।

এ ব্যাপারে উপজেলার ভেন্ডাবাড়ী পূজা মন্ডপের মংলু সোনার, পীরগঞ্জ পালপাড়া পূজা কমিটির সভাপতি শ্রী বিনয় চন্দ্র মহন্ত ও সম্পাদক শ্রী পবিত্র চন্দ্র পাল এবং বিশলা গ্রামের পূজা কমিটির সভাপতি মংলু মহন্ত বলেন- পুলিশের পাশাপাশি আনসার ভিডিপির নিরাপত্তার টহল সদস্যরাই সার্বক্ষণিক প্রশংসনীয়।

শেয়ার করুন »

মন্তব্য করুন »